শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

ভাঙ্গায় সংঘর্ষের ঘটনায় ৩৬৫/৪৬৫ জনের নামে পুলিশের মামলা , ৪টি তাজা ককটেল উদ্ধার, আটক-৮

Reporter Name
  • Update Time : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৬৭ Time View
আব্দুল মান্নান, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-
ফরিদপুরের ভাঙ্গায় তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে মঙ্গলবার রাতে ১৫ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় ৬৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনের নামে করেছেন। বুধবার দুপুরে ভাঙ্গা থানার এসআই গোলাম কিবরিয়া বাদি হয়ে পুলিশ এই মামলাটি দায়ের করেন। সংঘর্ষের সময় পুলিশ ৮ রাউন্ড ফাঁকা গুলি ও ঘটনাস্থল থেকে ৪টি ককটেল উদ্ধার করেছে । রাতভর অভিযান চালিয়ে পুলিশ ৮জনকে গ্রেফতার করে বুধবার দুপুরে জেল হাজতে প্রেরণ করেছে ।
পুলিশ সূত্রে জানা যায়,  মঙ্গলবার রাতে ভাঙ্গা উপজেলার মানিকদাহ ইউনিয়নের পুকুরিয়া বাসস্ট্যান্ড বাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ২ পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ৫ পুলিশ সহ ১০ জন লোক আহত হয়েছে। সংঘর্ষের সময় পুকুরিয়া বাজারের ১৫ থেকে ২০টি দোকান ভাংচুর করে । সংঘর্ষে নিয়ন্ত্রণে পুলিশ ৮রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। ঘটনাস্থল থেকে জন্য ৮ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থল পুকুরে বাজার থেকে ৪টি তাজা ককটেল উদ্ধার করেছে পুলিশ।
সংঘর্ষে আহত পুলিশ সদস্যরা হলেন , ভাঙ্গা থানার এস,আই গোলাম কিবরিয়া, কনস্টেবল জহিরুল, আবুল কালাম, কাজী রাব্বি ও শোহেব মোল্লা।
এলাকা সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে পুকুরিয়া বাজার বাসস্ট্যান্ডে অটো চালক হামেরদী ইউনিয়নের ছোট মুসকুন্নী গ্রামের  মিরাজুল মাতুব্বর রাস্তার মধ্যে অটো রেখে যানজটের সৃষ্টি করে । এ সময় মানিকদাহ ইউনিয়নের ব্রাহ্মণকান্দা গ্রামের ফজলু মিয়া তার অটো সরাতে বলে। এই নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটির হয়।এক পর্দায় হাতাহাতি হলে দুই ইউনিয়নের গ্রাম্য মাদবরা মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি শালিশ একটি বৈঠক হয়। উক্ত শালীর বৈঠকের মীমাংসা না হওয়ায় দুই পক্ষের ১৫ গ্রামের লোকজন একত্রে হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
হামেরদী ইউনিয়নের ছোট মুসকুন্নী গ্রামের পক্ষে ১১ গ্রাম ও মানিকদা ইউনিয়নের ব্রাহ্মণকান্ধা গ্রামের পক্ষে ৪ গ্রাম দুই ভাগে ভাগ হয়ে সংঘর্ষের জড়িয়ে পড়ে।
এ বিষয় ভাঙ্গা থানার ওসি মোঃ মামুনুর রশিদ জানান, সংঘর্ষের খবর পেয়ে অতিদ্রুত ঘটনাস্থল গিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে ৮ রাউন্ড ফাকা গুলি বর্ষণ করেছি। সংঘর্ষে নিয়ন্ত্রণে ৫ পুলিশ আহত হয়েছে। বেশ কয়েটি দোকান ভাংচুরের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করেছি এবং ঘটনাস্থল থেকে  বেশ কিছু দেশি অস্ত্র ও ৪টি তাজা  ককটেল  উদ্ধার করেছি । এঘটনায় ভাঙ্গা থানার এস,আই গোলাম কিবরিয়া বাদি  একটি মামলা দায়ের করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category